ওয়েব ডাকুর খপ্পর
- রবিন মজুমদার - দিগ্বিদিক ২৯-০৪-২০২৪

আজ মধ্যরাতে আমার কাছে এক ওয়েব ডাকু আসবে,বৃহঃস্পতিবার বলে কথা!
এই ডাকু নিশ্চুপভাবে আসেনা কখনোই,বড়ই পাজি,
দিনভর ইলি-বিলি করে আমায় জানিয়ে দেয়,
""আমি বাপু আসছি।"
এই ডাকুর প্রকাশ্যে আক্রমণের শিকার শুধু আমি নই,
সমাজ-জাতির একটা পুরাদস্তুর একটা অংশ,যাদের মুখে
ডাকু কুলুপ দিয়েছে এটে।
কিন্তু,তাদের কি দোষ!!
ডাকুই ই তাদের ইলি-বিলি করে সম্মোহিত করে,
ডাকাতি করে বসে তাদের ধৈর্য্য,চিন্তা আর শুভবুদ্ধি।
জনাকতেক আছে যারা ডাকুকে বাধা দিতে পারে,
তারা যে খুব পেহলানপুরের পালোয়ান তা বলছি না যে।
তারা হয়ত একটু চোখ-কান খোলা রাখে বইকী!
এই ডাকু দুর্জেয় নয়,তার শিকার হতে নিষ্কৃতি পাওয়া যায়,
যদি তার ভয় খাওয়া"বইগুচ্ছ" এর প্রতি বাতিক গড়া যায়।
এই ঔষুধে "হা-রে-রে" এর বদলে ডাকু বলবে পালাই-পালাই
ঔষুধ খাওয়া ছেড়ে দিলে,ডাকু বলবে,"যাই বেটাকে শাসাই।"

রবিন মজুমদার
৪/০৪/২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।